Saturday, January 25, 2020

Benefits of Chicken | মুরগির উপকারিতা

Benefits of Chicken | মুরগির উপকারিতা


রন্ধনসম্পর্কীয় ভাষায়, সাদা মাংস হ'ল মাংস যা রান্না করার আগে এবং পরে ফ্যাকাশে হয়| এই সংজ্ঞা অনুসারে মুরগির স্তনের অংশটি সাদা মাংস এবং পাগুলি লাল মাংস|

পুষ্টিকর গবেষণায়, সাদা মাংসে হাঁস-মুরগি এবং মাছ অন্তর্ভুক্ত থাকে তবে সমস্ত স্তন্যপায়ী মাংস বাদ দেয়, যা লাল মাংস হিসাবে বিবেচিত হয়।

গ্যাস্ট্রনোমিতে, সাদা মাংস হ'ল সেই মাংস যা রান্না করার আগে এবং পরে ফ্যাকাশে হয়। লাল মাংসকে সেই মাংস হিসাবে সংজ্ঞায়িত করা হয় যা কাঁচা হলে লাল হয় এবং এটি রান্না করার পরে একটি গা dark় বর্ণ হয়।

চিকেন হ'ল উচ্চ পুষ্টির মানযুক্ত একটি চর্বিযুক্ত মাংস। চিকেন বহু কারণে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পোল্ট্রি oul প্রায় সব নিরামিষাশীরা মুরগি খেতে পছন্দ করেন। মুরগি কেবল সুস্বাদু নয়, এর সাথে এর অনেকগুলি স্বাস্থ্য উপকারিতাও রয়েছে।

মুরগির স্বাস্থ্যগত সুবিধার মধ্যে রয়েছে অনেক কিছুই। এটি প্রোটিনের একটি ভাল উত্স; ভিটামিন বি 12, বি 6, বি 3, বি 5, ই এবং কে; এবং খনিজগুলি আয়রন, পটাসিয়াম, সোডিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম এবং ফসফরাস। এটি রক্তচাপ এবং কোলেস্টেরল নিয়ন্ত্রণে সহায়তা করে। এটি ওজন কমাতে সহায়তা করে।

মুরগির মাংস

বাজারে তিন ধরণের মুরগি বিক্রি হয়:

1) প্রচলিত মুরগি: প্রচলিত মুরগিগুলিকে খাঁচায় রাখা হয় এবং এগুলি দ্রুত বর্ধনের জন্য হরমোন দিয়ে ইনজেকশন দেওয়া হয়। বেশিরভাগ ক্ষেত্রে, তাদের অস্বাস্থ্যকর এবং অস্বাস্থ্যকর পরিস্থিতিতে রাখা হয় এবং এজন্য তাদের অ্যান্টিবায়োটিকগুলি দিয়ে চিকিত্সা করা প্রয়োজন।

2) ফ্রি-রেঞ্জ চিকেন: ফ্রি-রেঞ্জের মুরগি খাঁচায় রাখা হয় না। তাদের আশেপাশে অবাধ বিচরণ করার অনুমতি দেওয়া হয় এবং তারা যা পায় তা খায়।

3) জৈব চিকেন: জৈব মুরগি একটি বড় স্বাস্থ্যকর এবং পরিষ্কার জায়গায় অবাধে ঘোরাফেরা করতে পারবেন যেখানে কেবলমাত্র জৈবিকভাবে জন্মানো খাবার তাদের খাওয়ার জন্য উপলব্ধ। যেহেতু, এত যত্ন নেওয়া হয়, সাধারণত, তাদের জন্য অ্যান্টিবায়োটিকের প্রয়োজন হয় না। এই মুরগি সবচেয়ে ব্যয়বহুল।

ফডণশফ
ক্যালোরিফিক মান অনুসারে মুরগি তিনটি ভাগে বিভক্ত। মুরগির স্তন, মুরগির উরু এবং মুরগির ডানা। প্রতিটি অংশের বিভিন্ন ক্যালোরিফিক মান রয়েছে। প্রতি 100 গ্রাম মুরগি, প্রতিটি অংশের ক্যালোরিফ মানগুলি নীচে দেওয়া হয়েছে।

1) মুরগির স্তন: 165 কিলোক্যালরি

2) চিকেন উরু: 209 কিলোক্যালরি

3) চিকেন উইং: 203 কিলোক্যালরি

সুতরাং, কোনও সন্দেহ নেই যে কম ক্যালোরি গ্রহণের জন্য, মুরগির স্তন খাওয়াই সেরা পছন্দ।

উপকারিতা

1) উচ্চ প্রোটিন উপাদান থাকার কারণে, যারা পেশী শক্তি তৈরি করতে চান তাদের জন্য মুরগি একটি আবশ্যক।

2) খনিজ, ক্যালসিয়াম এবং ফসফরাস হাড়কে সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মজার বিষয় হচ্ছে মুরগীতে দুটি খনিজ থাকে। নিয়মিত মুরগির সেবন করলে বাত হওয়ার আশঙ্কা কিছুটা হলেও এড়ানো যায়।

৩) মুরগির তেমন ফ্যাট থাকে না। মুরগি যেহেতু একটি চর্বিযুক্ত মাংস, তাই এটি ওজন হ্রাস করতে সহায়তা করে। এ কারণেই দেখা যায় মুরগি সবসময় স্বাস্থ্যকর প্লেটে অন্তর্ভুক্ত থাকে।

৪) মুরগিতে ম্যাগনেসিয়ামের উচ্চ পরিমাণ থাকে যা পিএমএসের লক্ষণগুলি থেকে মুক্তি দেয়। স্ট্রেস রিলিভার হিসাবে ট্রিপটোফেন এবং ভিটামিন বি 5 এর উপস্থিতি।

5) আপনার যদি সর্দি বা ফ্লু হয় তবে আপনি আপনার ডায়েটে মুরগির স্যুপ অন্তর্ভুক্ত করতে পারেন। স্যুপ থেকে বাষ্প অনুনাসিক অনুচ্ছেদগুলি পরিষ্কার করে।

Our Blogs:






No comments:

Post a Comment

Benefits of Mutton | মাটন উপকারিতা

Benefits of Mutton | মাটন উপকারিতা ইংরেজিতে এই নিবন্ধটি পড়তে এখানে ক্লিক করুন হিন্দিতে এই নিবন্ধটি পড়তে এখানে ক্লিক করুন মাটন উ...